your system language is:English

TeraBox বৈধ কি না: TeraBox-এর নিরাপত্তা পর্যালোচনা

TeraBox হচ্ছে সর্বাধিক ব্যবহৃত ফ্রি ক্লাউড স্টোরেজ টুলগুলোর একটি। এর এত জনপ্রিয়তা সত্ত্বেও, আমাদের কাছে এখনো প্রায়ই এমন প্রশ্ন আসে যে “TeraBox কি বৈধ?” অথবা “TeraBox কি আসলেই কাজ করে?” এখন এবং তারপর।

কিন্তু আদতে, এই প্রশ্নগুলোর বেশীরভাগ উঠে আসে TeraBox-এর ফিচারসমুহ এবং ক্রয় মূল্য সম্পর্কে ভুল ধারণা থাকার কারণে। উদাহরণস্বরূপ, কিছু ব্যবহারকারী খুব দ্রুত অ্যাপটি ব্যবহার করা বন্ধ করে দেন কারণ তারা 1TB বিনামূল্যের ক্লাউড স্টোরেজ পাওয়ার সঠিক উপায় বুঝে উঠতে পারেন না। অনেকে মনে করেন যে TeraBox এর ফ্রি স্টোরেজের জন্য রেজিস্ট্রেশনের সাত দিন পর থেকে অর্থ কেটে নেওয়া শুরু হবে, তখন তারা অনেক ক্ষুব্ধ হন। এছাড়াও, কিছু ব্যবহারকারী তাদের ডেটার নিরাপত্তা নিয়ে চিন্তিত থাকেন কারণ তারা TeraBox-এ তাদের কিছু ফাইল পুনরুদ্ধার করতে পারেন না।

girl 5717067 1280

TeraBox কি বৈধ? এর উপরে ভরসা করা যায় কি? এই আর্টিকেলে, TeraBox বৈধ কিনা তা প্রমাণ করার জন্য আমরা নিরপেক্ষ এবং বিশ্বাসযোগ্য প্রমাণ তুলে ধরবো। এছাড়াও, আপনি যদি TeraBox ব্যবহার করতে গিয়ে কোন সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তবে আপনি এখান থেকে কিছু চ্যানেলের ব্যাপারে জানতে পারেন যাদের কাছে আপনি টেকনিক্যাল সহায়তা চাইতে পারেন।

TeraBox কি বৈধ?

২০২০-এ যাত্রা শুরু করে, TeraBox একটি নেতৃস্থানীয় ক্লাউড সার্ভিস প্রদানকারী হয়ে উঠেছে। তারা 1TB নিরাপদ ক্লাউড স্টোরেজ সম্পূর্ণ বিনামূল্যে অফার করছে। এরকম সুবিধা সচরাচর দেখা যায় না এবং এই স্টোরেজের পরিমাণ আসলেই অনেক বেশি। আপনি এটি বিভিন্ন প্রয়োজনে ব্যবহার করতে পারেন, যেমন ফাইল ব্যাকআপ রাখা, ডিভাইস থেকে ডিভাইসে বড় সাইজের ফাইল স্থানান্তরিত করা, অনলাইন থেকে ভিডিও ডাউনলোড করা এবং সংরক্ষণ করা সহ আরো অনেক কিছু।

এটি একটি আনুষ্ঠানিক কমার্শিয়াল সফটওয়্যার যা বৈধ সার্ভিস প্রদান করে। প্রধান সারির অ্যাপস্টোরগুলো TeraBox পর্যালোচনা করে এটাকে অনুমোদিত করেছে। এদের মধ্যে অন্তর্ভুক্ত আছে- অ্যাপ স্টোর, গুগল প্লে স্টোর, এবং মাইক্রোসফট স্টোর, যেখান থেকে আপনি বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

01 Is TeraBox Legit

TeraBox-এর নিরাপত্তা এবং বৈধতা তিনটি ISO সার্টিফিকেট দ্বারা অনুমোদিতঃ ISO 27001, 27018, এবং 27701। একসাথে, এসব সার্টিফিকেট TeraBox-কে এমন একটি প্রতিষ্ঠান হিসেবে যোগ্য বলে প্রমাণিত করে যারা কিনা তথ্য সম্পদ ব্যবস্থাপনা করতে সক্ষম। পাশাপাশি, এটাও প্রমাণিত হয় যে এটি এমন একটি ক্লাউড সার্ভিস প্রদানকারী যারা ব্যবহারকারীদের ক্লাউড গোপনীয়তা এবং ডেটা নিরাপত্তা রক্ষা করতে সক্ষম।

শক্তিশালী এবং উপযুক্ত ক্লাউড ফিচারের মাধ্যমে, TeraBox বিভিন্ন থার্ড-পার্টি প্ল্যাটফর্মগুলোর মধ্যেও নিজের জায়গা আদায় করে নিয়েছে। শ্রেষ্ঠ মোবাইল অ্যাপ অ্যাওয়ার্ড, এটি এমন একটি প্রতিষ্ঠিত ওয়েবসাইট যেখানে বিশেষজ্ঞ ডিজাইনার, ডেভেলপার এবং পাবলিশাররা জমা দেওয়া বিভিন্ন অ্যাপ মূল্যায়ন করেন। তারা TeraBox-কে মে ২০২২-এর শ্রেষ্ঠ নতুন মোবাইল অ্যাপ-এর সিল্ভার পুরষ্কার পাওয়ার জন্য বেছে নিয়েছেন। ওয়েবসাইটটি TeraBox-এর বিপুল সাইজের ফ্রি স্পেস এবং অবাধে ফাইল শেয়ার করার ফিচারটিকে বিশেষভাবে উল্লেখ করেছে।

02 Is TeraBox Legit

তবে অবশ্যই, আমাদের ব্যবহারকারীরা আমাদের যে পরিমাণে বিশ্বাস এবং পছন্দ করেন তার থেকে বেশি কোন কিছুই TeraBox-এর বৈধতার প্রমাণ দিতে পারে না। যাত্রা শুরু হওয়ার মাত্র চার মাস পরে, TeraBox ১০ মিলিয়ন বারের বেশি ডাউনলোড করা হয়েছে, ডিসেম্বর ২০২২ পর্যন্ত, এর অধীনে ১০০ মিলিয়নেরও বেশি রেজিস্টার্ড ব্যবহারকারী আছেন, যা কিনা দশ-গুণ অগ্রগতি প্রমাণ করে। TeraBox-এর সার্ভিসের মান ভালো কিনা সে বিষয়ক স্পষ্ট প্রমাণ হচ্ছে ব্যবহারকারীদের সংখ্যার এই দ্রুত বৃদ্ধি। অ্যাপ স্টোর ব্যবহারকারী ACStephens06 যেমনটা বলেছেন, ”TeraBox আমাকে আমার সকল গুরুত্বপূর্ণ স্মৃতি নিরাপদে, শুধুমাত্র একটি ইমেইল ব্যবহার করে এক স্থানে অ্যাক্সেসযোগ্য অবস্থায় রাখতে সহয়তা করে। আর এর ফলে আমার ডিভাইসের স্টোরেজ সম্পূর্ণ ভরে যায় না। একটি ফ্রি অ্যাপ থেকে আমি যা যা চাইতে পারি তার সবকিছুই এর মধ্যে আছে!”

তো, আপনারা যেমনটি দেখতে পারছেন, এই সকল বিষয় একটি কথাই প্রমাণ করে যে TeraBox বৈধ এবং এটি ঠিকমতো কাজ করে।

TeraBox কি আসলেও কাজ করে?

বিভিন্ন প্ল্যাটফর্ম খতিয়ে দেখার পরে, আমরা বুঝতে পেরেছি যে, “TeraBox কি বৈধ?” এই প্রশ্নটা ব্যবহারকারীরা করেন কারণ মাঝেমধ্যে তাদের নির্দিষ্ট কোন ফিচার ব্যবহার করতে সমস্যা হচ্ছে, এবংএতে করে তারা মনে করেন যে তাদের সাথে কোন ধরণের প্রতারণা করা হচ্ছে। কিন্তু তাদের আসলে যা প্রয়োজন তা হল টেকনিক্যাল সহায়তা। আসুন কিছু প্রচলিত ভুল ধারণা দূর করা যাক।

TeraBox কি 1Tb দিচ্ছে না?

সবথেকে বেশি করা প্রশ্নগুলোর মধ্যে একটি হল, আসলেই TeraBox 1TB ক্লাউড স্টোরেজ বিনামূল্যে প্রদান করে থাকে কিনা, যেমনটি তারা বিজ্ঞাপনে বলছে। যেহেতু প্রাথমিক সাইনআপের পরে ফ্রি স্টোরেজ মাত্র 10GB, অনেক ব্যবহারকারী এটি বাঁকা চোখে দেখেন এবং মনে করেন যে তাদেরকে ধোঁকা দিয়ে অ্যাপটি ডাউনলোড করানো হয়েছে।

তবে, TeraBox সবসময়ই এর ব্যবহারকারীদের সময়মত এবং সম্পূর্ণভাবে সেই 1TB প্রদান করে থাকে যার অঙ্গীকার করা হয়েছিল। এর একমাত্র পূর্বশর্ত হচ্ছে একজন বন্ধুকে TeraBox ব্যবহার করার জন্য আমন্ত্রণ জানানো, এবং এটি সহজ কয়েকটি ধাপে করা যায়।আপনি যেভাবে এটি করতে পারেন:

ধাপ : TeraBox ডাউনলোড করুন এবং একটি অ্যাকাউন্টের জন্য সাইনআপ করুন। লগ ইন করার পরে, আপনি নিচের মত একটি ব্যানার দেখতে পারবেন। “এখনই আপগ্রেড করুন”-এ ট্যাপ করুন।

ধাপ : আবারো “এখনই আপগ্রেড করুন”-এ ট্যাপ করুন, এবং শুধুমাত্র আপনার জন্য একটি লিংক জেনারেট করা হবে এবং তা আপনার ক্লিপবোর্ডে স্বয়ংক্রিয়ভাবে কপি হয়ে যাবে।

ধাপ : “ওকে”-তে ট্যাপ করুন, এবং বেছে নিন যে আপনি আপনার বন্ধুর সাথে কীভাবে লিংকটি শেয়ার করতে চান।

ধাপ :আপনার বন্ধু TeraBox-এ সাইনআপ করে লগইন করার পরে, আপনার ইনভাইটেশন সফল বলে গন্য হবে, এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার স্টোরেজ 1TB পরিমাণে আপগ্রেড করা হবে।

03 Is TeraBox Legit

ফ্রী ট্রায়ালের পরে অ্যাপটি কি আর বিনামূল্যে কাজ করে না?

বিনামূল্যে পাওয়া 1TB ক্লাউড স্টোরেজের মেয়াদ শেষ হয়ে যাবে কিনা এটা নিয়ে অনেকে দুশ্চিন্তায় পড়ে যান। কিছু কিছু ব্যবহারকারী মনে করেন যে এটি শুধুমাত্র সাত-দিনের ট্রায়াল সময়সীমার জন্য ফ্রি, কিন্তু ব্যাপারটি এমন নয়। সাইন আপ করার মাধ্যমে আপনি যে বিশাল ক্লাউড স্টোরেজ বিনামূল্যে পান তা আসলে যতদিন আপনি চান আপনার কাছে ততদিনই থাকবে।

পূর্বে উল্লেখিত “সাত-দিনের ট্রায়াল” বলতে TeraBox Premium-এর ফ্রি ট্রায়াল বুঝায়। ব্যবহারকারীরা প্রথমে সাত দিনের জন্য Premium প্ল্যানটি বিনামূল্যে ব্যবহার করে দেখতে পারেন, এবং এরপরে সিদ্ধান্ত নিতে পারেন যে তারা সেই সুবিধা ক্রয় করতে চান কিনা।

সত্যি বলতে, অনেক ব্যবহারকারীই ট্রায়ালের সময়সীমার পরে Premium প্ল্যানে সাবস্ক্রাইব করেছেন। তারা 2TB ক্লাউড স্টোরেজ, ডাউনলোড করার জন্য সবথেকে-দ্রুত গতি, 20GB আকারপর্যন্ত ফাইল আপলোড, অনলাইনে ফাইল আনজিপ করা, একটি 1080P ভিডিও প্লেয়ার, এবং আরো কিছু সংখ্যক সুবিধা ভোগ করে থাকেন। তবে, আপনার যদি Premium প্ল্যানটি ভাল না লেগে থাকে, আপনি যেকোন সময় বিনামূল্যের প্ল্যানটি ব্যবহার করতে পারেন, যেখানে এখনো আপনার 1TB ফ্রি ক্লাউড স্টোরেজে এক্সেস আছে।

04 Is TeraBox Legit

TeraBox আমার কিছু ফাইল মুছে ফেলেছে?

কিছু ব্যবহারকারীরা দেখেছেন যে ক্লাউডে রাখা তাদের কিছু ছবি এবং ফাইল হারিয়ে গিয়েছে, আর তারা মনে করেছিলেন যে TeraBox সেগুলো মুছে ফেলেছে। তবে, TeraBox শুধুমাত্র ক্লাউড স্টোরেজ সুবিধা প্রদান করতে পারে, এতে কি রাখা হয়েছে তাতে কোন ধরণের পরিবর্তন করা হয় না।

কিন্তু, যদি এমন হয় যে আপনি কোন ফাইল খুঁজে পাচ্ছেন না, সেক্ষেত্রে আমাদের কিছু উপদেশ আছে যা ব্যবহার করে আপনি সেগুলো খুঁজতে এবং উদ্ধার করতে পারবেন। প্রথমত, আপনার একটির বেশি অ্যাকাউন্ট আছে কিনা দেখুন। যদি আপনার একাধিক অ্যাকাউন্ট থেকে থাকে, হতে পারে যে আপনি সেগুলো গুলিয়ে ফেলেছেন এবং আপনি একটি নির্দিষ্ট স্থানে ডেটা আপলোড করেননি। ছবির ক্ষেত্রে, আপনি কি আপনার ফোনের সব ছবির অ্যালবামের অ্যাক্সেস দিয়েছেন নাকি তার আংশিক অ্যাক্সেস দিয়েছেন তা দেখতে পারেন। সেক্ষেত্রে আপনি যদি স্বয়ংক্রিয় ছবি ব্যাকআপ চালু করে রাখেন তবুও ছবি TeraBox-এ আপলোড করা সম্ভব হবে না, যদি আপনি অ্যাক্সেস না দিয়ে থাকেন।

TeraBox কাজ করছে না: আমি কি করতে পারি?

যদিও আমরা ব্লগের মাধ্যমে আমাদের ব্যবহারকারীদের প্রয়োজনীয় তথ্য এবং প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলোর উত্তর দেওয়ার চেষ্টা করে থাকি, তবে আমরা বুঝতে পারি যে আপনার অন্য কোন ধরণের সমস্যা থাকতে পারে যা ব্যক্তিগত এবং সুনির্দিষ্ট। TeraBox 24/7 গ্রাহক পরিষেবা প্রদান করে থাকে, আর নিচে আমাদের সাথে যোগাযোগ করার কিছু পদ্ধতি আলোচনা করা হল যদি আপনার সহায়তার প্রয়োজন হয়ে থাকে।

1. TeraBox-এর অফিশিয়াল ওয়েবসাইট: “রিসোর্সসেন্টার”-এ যান এবং আপনার প্রশ্ন জমা দেওয়ার জন্য “প্রশ্ন ফীডব্যাক”-এ ট্যাপ করুন।

05 Is TeraBox Legit

2. TeraBox অ্যাপ: আপনার প্রোফাইলে ট্যাপ করুন এবং এরপরে “হেল্পসেন্টার”-এ ট্যাপ করুন। “সহায়তা এবং ফীডব্যাক”-এ ট্যাপ করুন প্রচলিত প্রশ্নের উত্তর পাওয়ার জন্য। “সহায়তা এবং ফীডব্যাক” অথবা “উপদেশ দিন” সেকশনে আপনার প্রশ্ন জমা দিন।06 Is TeraBox Legit

3. সোশ্যাল মিডিয়া: আমাদের ব্লগ অথবা সোশ্যাল মিডিয়া পোস্টে কমেন্ট করুন, অথবা আমাদেরকে প্রাইভেট মেসেজ পাঠান। আমাদেরকে ফেসবুক (@teraboxofficial), Quora(@TeraBox) অথবা Reddit(@TeraBox_Official)-এ খুঁজে পান।

চূড়ান্ত সিদ্ধান্ত

TeraBox বৈধ কি না? এই আর্টিকেলটি পড়ার পরে, আমরা বিশ্বাস করি যে আপনি আপনার প্রশ্নের উত্তর পেয়ে গিয়েছেন। কর্তৃপক্ষের মানদণ্ড, ব্যবহারকারীর অভিজ্ঞতা অথবা পেশাদার থার্ড-পার্টির পর্যালোচনা, ইত্যাদি যেকোনটির ভিত্তিতে প্রমাণ হয় যে TeraBox হচ্ছে একটি বৈধ এবং বিশ্বাসযোগ্য ক্লাউড সার্ভিস। আপনি যদি ভালোমতো জানেন যে এর 1TB ক্লাউড স্টোরেজ কীভাবে পেতে এবং ব্যবহার করতে হয়, তখন আপনি বিশ্বাস করতে পারবেন যে TeraBox একটি বৈধ ক্লাউড স্টোরেজ। আপনি যদি TeraBox ব্যবহার করার ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, তবে কোন ধরণের দ্বিধা ছাড়াই আমাদের কাছে সহায়তা চান, কারণ আপনাকে সম্ভাব্য সর্বোৎকৃষ্ট পরিষেবা প্রদান করা আমাদের দায়িত্ব। পরীক্ষা করে দেখার জন্য এখনই বিনামূল্যে TeraBox ডাউনলোড করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Posts

Download TeraBox FREE!